Ads

অনেকের মাঝেই এই স্বপ্নটা থেকে যায় যে এমন একটি সাইট পেতাম যেখানে কাজ করে সরাসরি বিকাশ নগতে বা রকেটের মাধ্যমে পেমেন্ট নিতে পারতাম । আজকে এরকমই একটি সাইট নিয়ে আলোচনা করব যে সাইটটি সম্পূর্ণ বাংলাদেশ থেকে পরিচালিত হয়ে থাকে এবং এখানে ফ্রিল্যান্সিং কাজ করে মোবাইল কম্পিউটার ল্যাপটপ এর মাধ্যমে ঘরে বসে ইনকাম করার সুযোগ পাচ্ছেন বাংলাদেশের যেকোনো নাগরিক ।

বিশেষ করে যারা নতুন ফ্রিল্যান্সার হবেন ভাবছেন তাদের জন্য আজকের এই সাইটটি খুবই স্পেশাল হবে কারণ নতুনরা ও এখানে ফ্রিল্যান্সিং কাজ করার সুযোগ পাচ্ছেন । মাত্র সামান্য কিছু যোগ্যতার থাকলেই পাওয়া যাচ্ছে কাজ কি ডটকম এ কাজ করার সুযোগ ।



কাজকি ডটকম থেকে টাকা উপার্জন পেমেন্ট সরাসরি বিকাশ নগদ এ




কাজ কি ডটকমে কি ধরনের ফ্রিল্যান্সিং কাজ করা যায় ?


কাজ কি ডটকম হচ্ছে বাংলাদেশ ভিত্তিক ফ্রিল্যান্সারদের জন্য একমাত্র ফ্রিল্যান্সিং কাজ করার মার্কেটপ্লেস যেমন বাইরের কান্ট্রিতে রয়েছে ফাইবার আপওয়ার্ক ফ্রিল্যান্সার ডটকম ইত্যাদি ইত্যাদি ঠিক ওরকমই বাংলাদেশের সাধারণ মানুষের কথা ভেবে তৈরি করা হয়েছে কাজ কি ডটকম নামে এই ওয়েবসাইটটি যেখানে সম্পূর্ণ বাংলা ভাষা তে কাজ করার সুযোগ রয়েছে যারা ইংলিশে দুর্বল তাদের জন্য অসাধারণ হবে এই ফ্রীল্যান্সিং মার্কেটপ্লেস ওয়েবসাইটটি ।

এখানে অভিজ্ঞতা ছাড়া কি কাজ পাওয়া যাবে ?


আমরা জানি যে বড় বড় ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসে কাজ করতে গেলে আমাদের পর্যাপ্ত পরিমাণ অভিজ্ঞতা থাকা লাগে এবং প্রোফাইলটিকেও দারুন ভাবে সাজাতে হয় তা না হলে কাজ পাওয়া যায় না । কিন্তু আপনারা জেনে খুশি হবেন যে কাজ কি ডটকম ওয়েবসাইট এ নতুনরাও পাচ্ছেন কাজ করার সুযোগ । যেহেতু এখানে বাংলা ভাষাতে ওয়েবসাইটটি পরিচালিত হয়ে থাকে সেহেতু সবাই কিন্তু পারদর্শী এক হিসাবে বলা চলে । তাই সামান্য কিছু অভিজ্ঞতা থাকলেই কাজ পাওয়া যাচ্ছে এই ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশ থেকে ।


এই ওয়েবসাইটের মাধ্যমে যেকোনো কাজ করিয়ে নেওয়া যায় ?


ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এরকমই হয়ে থাকে একজন কাজ করবে আরেকজন কাজ দেবে । তাই অনলাইন সংক্রান্ত যেকোনো কাজেই এই মার্কেটপ্লেস থেকে করিয়ে নেওয়া সম্ভব স্বল্প মূল্যে ভাল মানের কাজ । এক কথায় বলতে গেলে যাবতীয় যত ধরনের কাজ রয়েছে সবকিছুই প্রায় এই ওয়েবসাইটটির থেকে করিয়ে নেওয়া যায় ।


এখানে কাজ পেতে হলে কি টেস্ট দিতে হয় ?


যেহেতু এই মার্কেটপ্লেস টি বেশিদিন হয়নি অনলাইনে এসেছে সে হতো এখানে নতুনদেরকে অনেক গুরুত্ব সরকারে কাজ করার সুযোগ দেওয়া হয় । অতএব একজন মানুষ অ্যাকাউন্ট খোলার শুরু থেকেই ইনকাম করার বা কাজ করার চিন্তা করতে পারেন এই মার্কেটপ্লেস থেকে ।


যে কোন দেশ থেকে কি এই মার্কেটপ্লেসে কাজ করা যায় ?


বর্তমানে শুধুমাত্র বাংলাদেশের নাগরিকদের জন্য এই ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসকে উন্মুক্ত রাখা হয়েছে তবে ভবিষ্যতে
 হয়তো বা যেকোন দেশ থেকে কাজ করার উপযোগী করে গড়ে তোলা হতে পারে ।


পেমেন্ট কত হলে নেওয়া যায় ?


মাত্র 1000 টাকা হলেই এই ওয়েবসাইট থেকে পেমেন্ট নেওয়া যায় বিকাশ নগদ কিংবা রকেট এবং ব্যাংক টেনাসফার এর মাধ্যমে ।


একাউন্ট খুলতে কি টাকা লাগে ?


সম্পূর্ণ ফ্রি-তে যে কেউ এই মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন মাত্র একটি ইমেইল আইডির মাধ্যমে তবে অবশ্যই ভোটার আইডি কার্ড থাকতে হবে কারণ এখানে ফেক অ্যাকাউন্ট খোলার কোনো সুযোগ নেই । আপনার নিজের যদি আইডি কার্ড না থাকে ফ্যামিলির কারো নামে অ্যাকাউন্ট খুলে সেটা আপনি চাইলে পরিচালনা করতে পারবেন । ওয়েবসাইট ভিজিট করার জন্য গুগোল এ গিয়ে kajkey . com লিখে সার্চ করলে ওয়েবসাইটে পাওয়া যাবে ।

2 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন

Ads

Ads